Home » Lead News » গ্রেনেড হামলার রায় দ্রুত বাস্তবায়ন চায় হাইচরের কুদ্দুছের পরিবার

গ্রেনেড হামলার রায় দ্রুত বাস্তবায়ন চায় হাইচরের কুদ্দুছের পরিবার

Share Button

হাইমচর প্রতিনিধি ॥ আজ ভয়াল রক্তাক্ত সেই ২১ আগষ্ট। বাংলাদেশের ইতিহাসে এক বিভীষিকাময় কলংকিত দিন। সেই দিনের গ্রেনেডের হিংস্র আক্রমন, দানবীয় সন্ত্রাস, মানবতা বিরোধী নারকীয় জঘন্যতম হত্যাজজ্ঞ অবলোকন করে সারা পৃথিবীর মানুষ। এই বীভৎস হত্যাকান্ডের হোতা ঘাতকদের প্রতি ঘৃণা ধিক্ষার জানিয়েছিলেন বিশ্ব রাজনৈতিক নেতৃবৃন্দ । ২০০৪ সালের ২১ আগষ্ট এইদিনে বঙ্গবন্ধু এভিনিউতে তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাস বিরোধী সমাবেশে তৎকালীন ক্ষমতাসীন বিএনপি ও জামায়াতের মদদে তাদের এজেন্ট বাস্তবায়নে একদল সন্ত্রাসী গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালানো হয়েছিল। সেই গ্রেনেড হামলায় জননেত্রী শেখ হাসিনা প্রাণে বেচে গেলেও তার জীবন রক্ষা করতে শহীদ হন হাইমচরের কৃতি সন্তান কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা শহীদ আব্দুল কুদ্দুছ পাটওয়ারীসহ কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতৃবৃন্দ। মদদতাদের ফাঁসি সহ গ্রেনেড হামলার রায় দ্রুত বাস্তবায়ন চায় কুদ্দুছের পরিবার।
আজ আব্দুল কুদ্দুছ পাটওয়ারীর ১৫ তম মৃত্যু বার্ষিকী। গ্রেনেড হামলায় নিহত আব্দুল কুদ্দুছ পাটওয়ারীর স্মৃতি ধরে রাখতে চায় তার পরিবারের লোকজন। হাইমচরে যেকোন একটি কলেজ, কিংবা হাসপাতাল স্থাপন করে যেন কুদ্দুছ পাটওয়ারীর নামে নামকরণ করা হয় প্রধানমন্ত্রীর কাছে তার আবেদন জানিয়েছেন কুদ্দুছ পরিবারের সদস্য বৃন্দ।
নিহত কুদ্দুছ পাটওয়ারীর বড় ভাই উপজেলা আওয়ামীলীগ স-সভাপতি মো. হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, আমার ভাই জননেত্রী শেখ হাসিনাকে বাঁচাতে গিয়ে জীবন দিয়েছে। এটা একদিকে কষ্টের হলেও অন্য দিকে গর্বের। আমার ভাইয়ের জন্য আমাদের পরিবারের সকল সদস্যরা আজ গর্ববোধ করে। আমরা এমন একটা ভাই পেয়েছিলাম যে ভাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্য জীবন দিয়েছে। ভাই হারিয়েছি কষ্ট নেই, কষ্ট শুধু যারা এ জগন্যতম কাজটি করেছে তাদের মদদ দাতাদের যে শাস্তির রায় হয়েছে তাতে আমরা সন্তুষ্ট নই। আমাদের দাবী যারা এ গ্রেনেড হামলার সাথে জড়িত কিংবা ইন্দন দাতা তাদের প্রত্যেককেই মৃত্যু দন্ড হলে আমাদের ভাইয়ের আত্মা শান্তি পাবে। আমরাও খুশি হবো। আমার ভাইয়ের স্মৃতি ধরে রাখতে কুদ্দুছ পাটওয়ারীর নামে হাইমচরে একটি বিজ্ঞান কলেজ স্থাপন করার জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবী জানাচ্ছি।

Facebook Comments
Share Button