" /> চাঁদপুরে মাদ্রাসা কেন্দ্রের সচিবকে অব্যহিত, নকলের বস্তা উদ্ধার – Daily Chandpur Jomin
Home » ইসলাম » চাঁদপুরে মাদ্রাসা কেন্দ্রের সচিবকে অব্যহিত, নকলের বস্তা উদ্ধার

চাঁদপুরে মাদ্রাসা কেন্দ্রের সচিবকে অব্যহিত, নকলের বস্তা উদ্ধার

Share Button

চাঁদপুর: চাঁদপুরের দাখিল পরীক্ষা কেন্দ্র (কেন্দ্র চাঁদপুর-১, আহম্মাদিয়া) এর সচিব ও শহরের আহমাদিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তাফিজুর রহমানকে পরীক্ষা কেন্দ্রে ব্যাপক অনিয়মের কারণে  অব্যহতি দেয়া হয়েছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে ওই কেন্দ্রে আরবী প্রথম পত্র পরীক্ষা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই কেন্দ্র থেকে প্রায় অধিকংশ পরীক্ষার্থীর কাছ থেকে বিপুল পরিমান নকল (বই এর পাতা) উদ্ধার করে। যার পরিমাণ এক বস্তার অধিক হবে।

খোঁজ নিয়ে জানাগেছে, পরীক্ষার শুরু হওয়ার কিছুক্ষণ পরে ওই কেন্দ্রে যান চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা। তিনি ওই কেন্দ্রে গিয়ে কেন্দ্রের অধিকাংশ কক্ষে অনিয়ম ও নকল করার বিষয়টি নিশ্চিত হন। পরবর্তীতে তিনি ওই কেন্দ্র সচিবকে প্রত্যাহার করার জন্য জেলা প্রশাসকের নিকট আবেদন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা নাগরিক বার্তাকে বলেন, হঠাৎ করেই শহরের টেকনিক্যাল স্কুল চাঁদপুর-১ মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে পরিদর্শনে যাওয়া হয়। কক্ষগুলো পরিদর্শন করে ব্যাপক অনিয়ম পাওয়া যায়। পরবর্তীতে কেন্দ্র সচিবকে প্রত্যাহারের জন্য জেলা প্রশাসক বরাবার আবেদন করা হয়।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান নাগরিক বার্তাকে বলেন, ঘটনাটি সত্য। নির্বাহী ম্যাজিস্ট্রেটের আবেদনের প্রেক্ষিতে কেন্দ্র সচিব মোস্তাফিজুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। তার পরীবর্তে ওই কেন্দ্র সহকারী সচিব ও সদর উপজেলার মনিহার দাখিল মাদ্রাসার সুপার নাজির আহম্মেদকে সচিব করা হয়েছে।

তিনি আরো বলেন, মাদ্রাসা কেন্দ্রে এ ধরণের অনিয়ম হবে এটা কেউ আশা করেনি। আমরা সব সময় মাদ্রসার শিক্ষকসহ সকলের কাছে ভাল কিছু আশা করি।

Facebook Comments
Share Button