Home » অন্যান্য » শাহরাস্তিতে ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকুরী স্হায়ী করনে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

শাহরাস্তিতে ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকুরী স্হায়ী করনে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

Share Button

শাহরাস্তি থেকে মোঃ হাবিবুর রহমান ভূইয়াঃ শাহরাস্তিতে ন্যাশনাল সার্ভিস কর্মীদের চাকুরী স্হায়ী করনে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে। বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির ঘোষনা অনুযায়ী সারাদেশের ১২৮ উপজেলার ন্যায় চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলায় যুব উন্নয়ন অধীনের আওতাধীন নিয়োজিত সকল ন্যাশনাল সার্ভিসের কর্মরত সরকারী দপ্তরের কর্মীরা অস্হায়ী চাকরি স্হায়ী সহ বেতনভাতা বৃদ্ধিকরনে এক মানববন্ধন কর্মসূচী পালন করেছে। মানববন্ধনটি বুধবার ২০ ফেব্রুয়ারী সকাল ১০ টায় উপজেলা পরিষদের প্রধান গেইটে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদ এর শাহরাস্তি উপজেলা আহবায়ক কমিটির উদ্যেগে ন্যাশনাল সার্ভিস প্রকল্পের মেয়াদ ও ভাতা বৃদ্ধি কারণে দাবিতে এ মানব বন্ধন করা হয়।
ন্যাশনাল সার্ভিসের কর্মীরা তিন মাস মৌলিক প্রশিক্ষণ গ্রহন শেষে সরকারী বিভিন্ন দপ্তরে ২ বছর ভিত্তিতে দৈনিক ২০০ টাকা হারে মাসে ৬০০০ টাকা তার মধ্যে ২০০০ টাকা সঞ্চয় রেখে প্রতি মাসে ৪০০০ টাকা গ্রহনে কর্মরত ছিলেন। শাহরাস্তি উপজেলায় বর্তমানে ৭৩০ জন যুব ও যুব মহিলা কর্মহীন পড়ে যাবে। তাই
এই সামান্য ভাতা বর্তমান উর্দ্ধগতির বাজারে অত্যান্ত সীমিত। তাছাড়া এই দুই বছর সম্পূর্ণ হলে পুনরায় বেকারের হাত থেকে বাঁচার জন্য মানব বন্ধনে এই প্রকল্পের মেয়াদ বৃদ্ধির দাবি জানিয়েছেন।মানব বন্ধন শেষে ন্যানাল সার্ভিস কর্মীরা ন্যাশনাল সার্ভিস প্রকল্প এর মেয়াদ ও ভাতা বৃদ্ধির জন্য ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা লিটুস লরেন্স চিরান ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদাউস আহমেদ এর মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রনালয় ও যুব উন্নয়ন অধিদপ্তরে কাছে দরখাস্তের মাধ্যমে আবেদন করেন।মানবন্ধনে উপস্থিত ছিলেন রকি চন্দ্র সাহা,রাশেদ আলম মজুমদার মেহেদী হাসান, বাবলু মিয়াজী, ইঞ্জিনিয়ার মোঃ ইমরান হোসেন, আজগর হোসেন মিয়াজী, আলী আকবর, নাসরিন আক্তার, মঞ্জুর আলম মামুন, ইব্রাহিম খলিল পন্ডিত, রবিউল হাসান,সুমন বিশ্বাস, রফিকুল ইসলাম, তরুন মজুমদার, পলাশ ভৌমিক, পলাশ দাস, তুহিন নন্দী, আল-আমিন,এনামুল হক, সোহাগী আক্তার, আফরোজা আক্তার, শাহানারা আক্তার, শিউলী শীল,রিনা,নারর্গিস সহ প্রায় ২০০ কর্মী উপস্থিত ছিলেন।

Facebook Comments
Share Button